Skip to main content

Md Sohel Rana with Md Jahirul Islam Khan

Md Sohel Rana with Md Jahirul Islam Khan

Md Sohel Rana with Md Jahirul Islam Khan


জানি না পৃথিবীতে আমার কত সময়টুকু আছে৷ এই পৃথিবীর রঙ্গশালা বড়ই মায়া যা ভুলেও ভুলা যায় না৷ কেবল মনে হয় বেঁচে থাকি অনন্ত কাল পৃথিবীর বুকে৷ এই যে আমার দুজন আমি Md Sohel Rana এবং আমার বন্ধু Md Jahirul Islam Khan৷ কবে যে হারিয়ে যাই তার কোন সঠিক সময় নেই৷ প্রতিদিনি মানুষ

Md Sohel Rana with Md Jahirul Islam Khan

জন্মগ্রহণ-মৃত্যুবরণ করছে, কই কেউ একজন মরলে তো হৃদয়ে একটা ডাক দেয় না, হে সোহেল তুইও ঠিক একদিন এভাবে চলে যাবি৷ কারো মৃত্যুতে চোখের জলটাও ঝড়ে না৷ সত্যিই তো পৃথিবীতে বেঁচে থেকে শয়তানের ধোঁকায় পড়ে হৃদয়টা পাথর হয়ে গেছে৷

Md Sohel Rana
Md Sohel Rana

কখনও মুখে হাসিটাও দেখা যায় না আজকাল৷ মনে অভিনয়ে বেঁচে আছি সবার চোখের সামনে৷ মন চায় উড়ে ঐ নীলাকাশে কেবল পাখাটাই নাই৷ ইচ্ছাগুলো অসীম অনন্ত অদূর৷

Md Sohel Rana
Md Sohel Rana

মনটা যে কেমন বায়না ধরে আজকাল মনে হয় আজও সেই ছোট্টটি আমি সোহেল৷ যখন মন চায় যা চায় তাই করি৷ অবশ্য সব করি না দু'একটা যে গুলো না হলেই নয়৷ মানুষ যে জন্ম থেকে মৃত্যু পর্যন্ত কেবল চাইতেই থাকে আর তার চাওয়া শেষ হয় না৷

Md Sohel Rana
Md Sohel Rana

কী আর করার বলুন তবুও নিজেকে নিজের ইচ্ছাধীন চালানো যায় না৷ আসলে কী জানেন সবাই চায় যে অন্যেরা নিজের কথা চলতে৷ কিন্তু হে, নিজেকে প্রতিষ্ঠিত করতে হলে কিন্তু কারও জন্য অপেক্ষা করা যাবে না একথা সত্য কেউ এসে মুখের খাবার গিলিয়ে দিবে না সেটা নিজেকেই গিলতে হয়৷ সময় যে কারো জন্যই অপেক্ষা করে না এ কথা একদম সত্যি৷ আরেকটি কথা

Sohel Rana
Md Sohel Rana

বন্ধুর মত বন্ধু, ভাইয়ের মত ভাই, চাচা/মামার মতো চাচা/মামা এদের সংখ্যা এতো বেশির প্রয়োজন নেই, হাতে গুণা কয়েকজন হলেই জীবনটা সুন্দর চলে৷

যদি কিছু ভুল বলে থাকি তবে ভুলটা ধরিয়ে দিবেন দূর থেকে হাসবেন না৷ তো কি আর করার বলুন, আজ এই পর্যন্তই৷ ও-হে, আমি একটা নতুন নূপুর নামে একটা কবিতা লিখচ্ছি, ভাবছি আরও অনেকগুলো পঙ্কতি দিব তাই একটু দেরী হবে আর কী? মাঝে মাঝে মনে খোঁড়াক মেটানোর জন্য কবিতা গল্প লিখে থাকি৷
 যখন মন দূর থেকে কিছু চায়
ইচ্ছেটাই কাছে আসি কবিতায় কবিতায়
ফেরারী মনপাতায়৷
আবার দেখা হবে কেমন৷ ভাল থেকো বন্ধু...

Comments

Post a Comment

Popular Posts

Md Sohel Rana with his one moment

Hi friend, I'm  Md Sohel Rana . Okay go to read of Md Sohel Rana's life story or some moment. ছবিটা পিকনিক থেকে তোলা আর আমার সাথে ঘটে যাওয়া রিসেন্ট একটা গল্প৷ সময় রাত ১২টা হঠাৎ করে মনে ভাল নেই৷ আম্মুকে বললাম কিছু টাকা দেও৷ তিনি দেন নি৷ অবশ্য আমার কাছে ২০ টাকা ছিল৷ তারপর ভাবলাম যাইহোক বড় ভাইয়ের দোকানে একটা স্পিরিট খাবো পরে ৫ টাকা দিব৷ সে আমাকে খুব সম্মান করে৷ অবশ্য সে আমার পরিচিত বড় ভাই৷  তাকে বললাম ভাই, একটা ঠান্ডা স্পিট দেন৷ সে টাইগার দিচ্ছে৷ যেহেতু টাইগার আমার ভালই লাগেনা৷ সে তারপর কী স্পিট দিল৷ আবশ্য দিনটা ছিল ফাল্গুনের কিন্তু হঠাৎ করে সন্ধ্যা হল তখন থেকেই প্রচণ্ড বাতাস তার মানে ঝড় আসবে আসবে ভাব৷ আমার দু'চোখে ধুলোবালি কণা গেল কী আর করার বলো, চোখ ঢেকে ঢেকে গেলাম আমাদের পুকুর পাড়ে অবশ্য সাথে আমার বন্ধু ছিল৷ সে হঠাৎ আমার বাসায় আসলো বললো, কীরে, তুই যে ছবি দিলি সেগুলো কী পরে যে তুললাম সেগুলো৷ তারপর বলি তবে ঘোড়ায় চড়ে যে ছবি তুললাম সে গুলো কই? আমি বললাম আমি আগের গুলোই মেসেজ্ঞারে দিয়েছি৷ আচ্ছা যাইহোক, কি খবর তর? আমি বললাম আলহামদুলিল্লাহ, আল্লাহ যেমন রাখে৷

I am Md Sohel Rana I love the World

পৃথিবীর রং দেখে খুব ইচ্ছে হয় যদি চির অনন্ত যৌবনা ভোগী হতাম৷ প্রকৃতির রূপ-রস-গন্ধ-স্বাদ যেন লেগে থাকে প্রতিটা মুহূর্ত৷ ইচ্ছে হয় মিয়ে যাই তটে, সবুজ শ্যামল মাঠে-ঘাটে৷ কবি জীবনান্দ দাশ যেমন বাংলার  Md Sohel Rana পাড়ে রয়ে যেতে চেয়েছে, ঠিক তেমনটি আমারও স্বাদ হয় চির-যৌবনের মুকুট পড়ে থাকতে৷ মাঠের সবুজ প্রান্তে তাকিয়ে তাকিয়ে ভাবি আবার নরম মনেও কাঁদি কখন যে এই সুখ-দুঃখ কষ্টের বাগিদার মানুষগুলো নিমিষেই হারিয়ে যাবে কিছুই থাকবে না, কোন স্মৃতিটুকুও তখন আর কাছে ভিড়বে না৷  Md Sohel Rana বিধাতার এই জীবন-মরণ খেলা যতদিন পৃথিবীর অস্তিত্ত থাকবে ততদিন স্রোতস্বরে ভাসবে৷ জানি, আমিও চলে যাব কোন একদিন৷ কেউ থাকবে না বলার আমার কথাগুলো, কেউ থাকবে না হাসার আমার মত, কেউ মনে রাখবে না এই আমাকে৷ কিন্তু হে, 'আমিতো আমি৷ বেখালী মন অমলিন হাসির পুষ্প উদ্যনে শুধুই একাই আমি৷' Md Sohel Rana যাইহোক, এই জীবন যুদ্ধ খেলায় কেবল দয়াময় প্রভুর আর্শীবাদেই সুন্দর অন্তত রয়ে যায়৷ তার প্রতিটা হুকুম মাননে শান্তি এটা প্রমানিত যুগযুগ ধরে অবিরত৷  Md Sohel Rana পরে কথা হবে আবার৷  Oh yea, Maje maje